Monday, June 18, 2012

অনলাইনে আয় করার টেকনিক

টিউন বিভাগ
আমরা অনেকেই ওডেস্ক বা ফ্রীলেন্স এ কাজ করি ।কিন্তু কিছু কিছু সমস্যা আমাদের হয় যা আমারা সামলাতে পারিনা ।আমি আজ আপনাদের সেই সমস্যার সমাধান দিবো ।

সমস্যা গুলো নিম্নরূপ:

১.ওডেস্ক বা ফ্রীলেন্স বা অন্য কোথাও কাজের জন্য বিট বা আবেদন করি কিন্তু বায়ার এর কাছে নেখা আবেদন পত্র ভালো হয় না ।বলে বায়ার কাজও দেয় না ।
২. কাজ পেলাম কিন্তু বায়ার কি করতে বলছে তা বুঝতে পারছিনা ।
৩. বায়ার টাকা দিবে কোথায় ?মাস্টার কার্ড এর অভাবে টাকা তুলতে পারছিনা ।
৪. বায়ার এর একটা কাজ করার পর সেই বায়ার এর সকল কাজ নিতে পারিনা ।
বর্ণনা দিয়ে লাভ নেই ,সীমাহীন সমস্যা!


সমাধান নিম্নরূপ :

১. আমরা ইংরেজীতে ভালো পারদর্শী না তাই আমারা বায়ার এর কাছে ভালো একটা পত্র লিখতে পারিনা ।আমি আপনাদের একটা চোরাই বুদ্ধি দিতে পারি ,এই বুদ্ধি অনুসরণ করলে আপনি ইংরেজী পারেন বা না পারেন ।আপনি কখনো ইংরেজীতে সমস্যায় পরবেন না ।
শুধু ইংরেজী কেন,বিশ্বের সকল ভাষা আপনি বুঝতে পারবেন ।আপনি প্রথমে http://www.translate.google.com/ যাবেন ।তারপর যে কোনো ভাষা কনভার্ট করে বাংলা করবেন ।এতে আপনি সব বুঝতে পারবেন ।বায়ার কে চিঠি লেখার সময় বাংলায় লিখে ইংরেজীতে কনভার্ট করে ,বায়ারকে পাঠিয়ে দিবেন ।বাংলায় লিখতে সমস্যা হলে http://www.google.com/transliterate থেকে বাংলা লেখার সফটওয়্যার ডাউনলোড করুন এবং ইনস্টল দিন ।দেখুন বাংলা লেখা কত সহজ ।

২. আমার মনে হয় এই সমস্যাটা আপনাদের আর হবেনা ।কারন বায়ার এর লিখা চিঠি আপনি ইংরেজী থেকে বাংলাতে কনভার্ট করলেই সব বুঝতে পারবেন ।

৩. আমরা অনেকেই অনলাইনে কাজ করি কিন্তু আমাদের অনেকেরই মাস্টারকার্ড নেই ।তাই টাকা কিভাবে তুলবো এই নিয়ে ঝামেলায় পরি ।ওডেস্ক >মানিবকার্স >বাংলাদেশের যেকোনো বাংক >আপনার হাতে।

৪. বায়ার এর কাজ করার সময় ,বায়ার এর সাথে ভালো ব্যবহার করুন এবং সাত দিনের কাজ দুই-তিন দিনের মধ্যে করে বায়ারকে দিয়ে দিন ।দেখবেন বায়ার আপনাকে আর ছাড়বেনা ।বায়ার ভাববে আপনি কাজে খুবই আগ্রহী এবং আপনি ভালো কাজ পারেন ।তখন বায়ার তার সব কাজ আপনাকে দিয়ে করাবে ।

বায়ারকে যখন চিঠি দিবেন তখন বাংলা কনভার্ট করে ইংরেজী করবেন এবং ইংরেজী টা ভালোভাবে পরে দেখবেন কোনো বাংলা ঢুকলো না কি ।কারন বাংলা লেখা যদি সঠিক বানান না হয় তাহলে এই বাংলা টা সঠিক ভাবে ইংরেজী কনভার্ট হবে না ।সেটি বাংলা আকারেই থেকে যাবে ।

এখন দেখুন ইন্টারনেট কাজ করতে ততটা ইংরেজী জানতে হবেনা ,
শুধু ভুলটা ধরা শিখবেন ।প্রথম অবস্থায় এভাবে চলতে থাকুন দেখবেন একসময় আপনি ঠিকই ইংলিশের মাস্টার হয়ে যাবেন।

3 comments:

  1. আমি অন লাইনে আয় করার জন্য খুবই আগ্রহী। আমার Odesk এ আইডি (Prabhat debnath) আছে। কিন্তু অনেক সমস্যা ছিল। আপনার লেখা থেকে অনেক উপকৃত হলাম। কিন্তু কিভাবে টিম গঠন করব উপদেশ দিরে উপকৃত হব। আপনার কথামত মাস্টার কার্ডের জন্য সব ধাপ পুরণ করলাম কিন্তু ইমেল আসল না। তাই বুঝতে পারছি না কি করব ? ধন্যবাদান্তে প্রভাত

    ReplyDelete
  2. আমি অন লাইনে আয় করার জন্য খুবই আগ্রহী। আমার Odesk এ আইডি (Prabhat debnath) আছে। কিন্তু অনেক সমস্যা ছিল। আপনার লেখা থেকে অনেক উপকৃত হলাম। কিন্তু কিভাবে টিম গঠন করব উপদেশ দিরে উপকৃত হব। আপনার কথামত মাস্টার কার্ডের জন্য সব ধাপ পুরণ করলাম কিন্তু ইমেল আসল না। তাই বুঝতে পারছি না কি করব ? ধন্যবাদান্তে প্রভাত

    ReplyDelete
  3. Best Social Plan - Facebook, Twitter, Instagram, YouTube, Pinterest www.bestsocialplan.com

    ReplyDelete

Copyright © 2014. Best Freelance Help
Design by Best Social Plan